মেনু নির্বাচন করুন
পাতা

বার্তা

 

খাগড়াছড়ি জেলার সবচেয়ে ছোট উপজেলা মানিকছড়ি।  এটি মূলত বিভিন্ন রকম ঐতিহ্যে ভরপুর একটি  উপজেলা। এই উপজেলাটি ছোট ছোট অনেকগুলো বাগানে ভরপুর। যার নয়নাভিরাম দৃশ্যাবলীর শোভা বাড়িয়েছে বিভিন্ন রকমের  সেগুন, আগর, ঘৃতকুমারী নানা রকরেম ফল ফলাদির গাছ। যার প্রমাণ মেলে চা-বাগান, কনের্ল বাগানসহ বিভিন্ন ব্যাক্তিগত বাগান। এই উপজেলার মানুষ খুবই পরিশ্রমী বলে প্রচুর পরিমাণে ফলফলাদি ও শাক সবজি উৎপাদিত হয়। এই উপজেলার ০৪টি ইউনিয়ন আছে যাদের সাথে সড়ক যোগাযোগসহ শিক্ষা, স্বাস্থ্য, তথ্য প্রযুক্তির দ্রুত প্রসার লাভ করছে। এছাড়াও সরকারি-বেসরকারি উদ্যোগে জনগণকে বিভিন্ন প্রকার সেবা প্রদান করা হচ্ছে। সুষ্ঠু, শিক্ষিত, সন্ত্রাসমুক্ত, আধুনিক মানিকছড়ি গড়াই আমাদের সবার লক্ষ্য।

বর্তমান সরকারের নির্বাচনী ইসতেহার এর অন্যতম দিক হচ্ছে ডিজিটাল বাংলাদেশ তথা প্রযুক্তিকে কাজে লাগিয়ে অধিকতর সুখি, সমৃদ্ধিশালী বাংলাদেশ গড়ার মাধ্যমে দিন বদল ঘটানো। সে লক্ষ্য অর্জনের নিমিত্তে আদর্শ মানিকছড়ি উপজেলাকে ডিজিটল করার নিমিত্তে এক বৃহৎপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। । মানিকছড়ি উপজেলার ওয়েবসাইট বা তথ্য বাতায়নে আদর্শ মানিকছড়ি  উপজেলার সকল তথ্য তথা সকল সরকারি অফিসের কর্মকান্ড, সিটিজেন চার্টার, ইউনিয়ন পরিষদ, ইতিহাস, ঐতিহ্য, ক্রীড়া, সংস্কৃতি সকল বিষয় সন্নিবেশ করা হয়েছে। আদর্শ সদর   উপজেলা প্রাকৃতিক সৌন্দর্য্য এবং ঐতিহাসিক নিদর্শনে সমৃদ্ধিশালী একটি উপজেলা। এই বিষয় গুলোর সচিত্র প্রতিবেদন এখানে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে।

প্রশাসন, সরকারি দপ্তর , ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের কাছে এ উপজেলার সাধারণ জনগনের যে প্রত্যাশা রয়েছে তা পূরণকল্পে উপজেলা পোর্টালটি গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস। সর্বোপরি এই পোর্টালের মাধ্যমে সকলের নিকট একটি আর্কষনীয় উপজেলার ছবি ফুটে উঠবে বলে আমি মনে করি।

ছবি


সংযুক্তি



Share with :
Facebook Twitter